mTunes71.ComLogin Sign Up

আলিয়া ভাট - নায়িকা রিভিউ

In হিন্দি সিনেমা - 2016-10-10 08:50 pm - Views : 120
আলিয়া ভাট - নায়িকা রিভিউ

An Actor(Female) Review:
Alia Bhatt (my Bollywood crush)
ডাক নামঃ Shanaya

জন্ম এবং পরিচয়ঃ
জন্ম 15 মার্চ 1993 । সেই হিসেবে বর্তমান বয়স ২৩ । পিতা ভারতীয় ফ্লিম পরিচালক মহেশ ভাট এবং মাতা অভিনেত্রী সনি রজদান(ব্রিটিশ) । তার পিতা গুজরাটি পরিবার এবং মাতা কাশ্মীরি এবং জার্মান বংশদ্ভুত । পরিচালক নানাভাই ভাট তার পৈতৃক পিতামহ । তার একজন বড় বোন

আছে নাম শাহীন ভাট{আমি নিজেও কনফিউস) যার জন্ম 1988সালে । দুইজন কাজিন আছে । নামঃ পূজা ভাট এবং রাহুল ভাট । অভিনেতা এমরান হাশমি এবং পরিচালক মোহিত সুরি ও আলিয়ার কাজিন হয় । আপন চাচা হিসেবে আছেন মুখেশ ভাট । আলিয়া মুম্বাইয়ের জমনাবাই নাসরি স্কুলে পড়েছেন (যেখানে আমল এবং আরমানও পড়ালেখা করেছেন) । হাই স্কুল পর্যন্ত পড়া করেছে ।

শারীরিক গঠনঃ
উচ্চতাঃ ৫ ফিট ৩ ইঞ্চি
ওজনঃ ৫৪ কেজি
শারীরিক পরিমাপঃ ৩৪-২৭-৩৫
চোখের রঙঃ কালো
চুলের রঙঃ হালকা বাদামী
রাশি চক্রঃ মীনরাশি

ক্যারিয়ারঃ
আলিয়ার প্রথম অভিনয় রোল ছিলো শিশু শিল্প হিসেবে সংঘর্ষ(1999) এ কাজ করা, যেখানে লিড রোল ছিলেন আক্কি (অক্ষয় কুমার) এবং প্রীতি জিনতা । ফ্লিমে প্রীতি এর ছোটবেলার ক্যারেক্টারে কাজ করেছিলেন ।

লিড রোলে থাকা তার প্রথম ফ্লিম হলো 2012 সালে আসা করণ জোহরের Student Of The Year, যেখানে সহকর্মী হিসেবে ছিলো ভরুন দেওয়ান এবং সিদ্ধার্থ মালহোত্রা । ফ্লিমে সে সানায়া সিঙ্গানিয়া চরিত্রে অভিনয় করেছিলো । যেখানে এক তরুনী ভরুনের চরিত্রের সাথে সম্পর্কে জড়ায় । BollywoodHungama.com এর সুপরিচিত লেখক Taran Adarsh তার পারফরম্যান্স সম্পর্কে লিখেছেন,"আলিয়ার রোলটি কাভি খুশি কাভি গাম এর কারিনা কাপুর এর মতো । স্টাইলিশ, উত্কৃষ্ট, রূপার চামচে জন্ম (বিশেষ প্রতীক হিসেবে বোঝানো হচ্ছে) ।\'\' অত্যন্ত আনন্দের সাথে বলা যেতে পারে যে, আলিয়া তার সুপার আত্মবিশ্বাসের সাথে অভিষেক করেছে । Hindustan Times এর অনুপমা চোপড়াও তাকে কারিনার ক্যারেক্টারের সাথে মিল বলেছিলেন । কিন্তু দেখা গেলো যে তার পারফোম্যান্স ছিলো "কিলার অ্যাটিডিউড বিহীন ।" স্টুডেন্ট অব দ্যা ইয়ার 96 কোটি আয় করেছিলো বক্স অফিসে ।

২০১৪ সালে তার ক্যারিয়ারঃ
2014 এ আলিয়া তিনটি ফ্লিম মুক্তি দিয়ে নিজেকে প্রতিনষ্ঠিত করেন । আলিয়া ইমতিয়াজ আলির একটি রোড ফ্লিম হাইওয়ে এ কাজ করেন । যেখানে তার সহকর্মী ছিলেন Randeep Hooda । তার চরিত্র ছিলো এমন একটি কিশোরির যে অপহরন হয়েছিলো । চরিত্রটি সমালোচকদের কাছ থেকে বহুল প্রশংসিত হয় । রচিত গুপ্ত ফ্লিমফেয়ারে আলিয়া সম্পর্কে বলেছিলেন, এটা আশ্চর্যজনক যে আলিয়া কিভাবে এতো নিপুন্যতার অধিকার পায় । যদি সে এই ক্যারেক্টারের সাথে বড় হয় । তাহলে সে সত্যি অন্যতম ভালো অভিনেত্রী হিন্দি ফ্লিমের জন্য ।\'\' Sify এর সোনিয়া চোপড়া যোগ করেছেন যে, \'\'আলিয়া তার রোলে সম্পূর্ণ রূপে ডুবে যায় । এবং আলিয়ার কুন্ঠাহীন এবং ভালো পারফোর্ম্যান্স আপনাকে আবেগিয় ভাবে তার চরিত্রে মধ্যে ঢুকে যাবে ।" বক্স অফিসে ভালো না করার স্বত্তেও আলিয়া সেরা অভিনেত্রী হিসেবে Filmfare Critics Award for Best Actress জিতেছিলো । করন জোহর এবং সাজিদ নাদিয়াদওয়ালা এর জয়েন্ট প্রোডাকশন 2 States এ, আলিয়া Arjun Kapoor এর বিপরীত হিসেবে কাজ করেছিলো । চেতন বাগাত এর উপন্যাসের একই নাম, অর্থাৎ ফ্লিমটি চেতন বাগাত এর উপন্যাস অবল্বমনে তৈরি । কাহিনীটা এই রকম যে, দুই আইআইএম আহমেদাবাদ স্টুডেন্ট একটি বিপদে পড়েছিলো যে, তারা তাদের রিলেশন নিয়ে তাদের পিতা-মাতা বুঝাচ্ছে যাতে তাদের দুইজনে বিবাহ হয়ে যাক । আলিয়ার রোলের নাম ছিলো অন্যন্যা স্বামীনাথাম একজন তামিল মেয়ে, যার জন্য তাকে তামিল শিখতে হয় । এখানেও সমালোচকরা তার প্রশংসা করেন । Rediff.com আলিয়া সম্পর্কে বলে"চরিত্রে ডুবেই গিয়েছিলো এবং আপনাকে বিশ্বাস করাবে যে সে একটি IIM-A grad করা মেয়ে ।" The Indian Express এর শুভ্র গুপ্ত যোগ করেছেন যে, \'\'আলিয়া ছিলো সারপ্রাইজ এবং was সহজ, ফ্রেশ এবং ন্যাচারাল ।\'\' ফ্লিমটি আয় বেশ ভালো করেছিলো, সারা বিশ্বে আয় করেছিলো ১০৭ কোটি । আলিয়ার 2014 এ শেষ ফ্লিম রোল ছিলো কভিয়া প্রতাপ সিং, এক পাঞ্জাবি মেয়ে যে কিছু দিনে অজ্ঞাত ছেলের সাথে প্রেমে জড়িয়ে পড়ে যেটি হয়েছিলো তার বিয়ের কিছুদিন আগে । রোমান্টিক কমেডি ধাচের ফ্লিমটির নাম হামটি শর্মা কি দুলহানিয়া । সহকর্মী হিসেবে ছিলেন ভরুন ধাওয়ান এবং সিদ্ধার্থ শুকলা । এই ফ্লিমটি Dilwale Dulhania Le Jayenge(1995) এর সমর্থন সূচক ফ্লিম । India Today এ লেখায়, রোহিত খিলনানি আলিয়ার এই পারফরম্যান্স সম্পর্কে বলেছিলেন যে, এইটা তার অন্যতম সেরা পারফরম্যান্স । হামটি শর্মা কি দুলহানিয়া ১০০ কোটি আয় করে প্রমান করে দিয়েছিলো আলিয়া সেরা । 2014 সালে শেষে দেখা গেলো বক্স অফিস ইন্ডিয়া তাকে বলিউডের সেরা অভিনেত্রীদের খেতাব দেয় । 2014 এ, আলিয়া একটি শর্ট ফ্লিমে এসেছিলো । নারীদের নিরাপত্তা নিয়ে তৈরি ফ্লিমের নাম ছিলো Going Home, পরিচালক ছিলেন Vikas Bahl ।

২০১৫ সালে তার ক্যারিয়ারঃ
আলিয়া ভিকাশ ভেল এর সাথে মিলিত হয়ে তৈরি করে রোমান্টিক কমেডী ধাচে ছবি Shaandaar । যা মুক্তি পায় ২০১৫ সালে । অভিনয়েঃ Shahid Kapoor এবং আলিয়া । কাহিনীটা এই রকম ছিলো যে একটি বিবাহ অনুষ্ঠানে আয়োজকের মেয়ের প্রেমে পড়ে যায় ওয়েডিং প্লানার এর প্রধান । শান্দার বক্স অফিসে কিছুটা আয় করেছে ।

২০১৬ সালে তার ক্যারিয়ারঃ
2016 এ, আলিয়া Kapoor And Sons এ সার্পোটিং রোলে অভিনয় করেছিলো । ফ্লিমে ছিলোঃ সিদ্ধার্থ মালহোত্রা এবং ফাওয়াদ খান । ফ্লিমটি সমালোচকদের মন জয় করে ছিলো এবং বাণিজ্যিক সাফল্যও পেয়েছিলো । এরপর আলিয়াকে Udta Punjab এ দেখা যায় । ক্রাইম-ড্রামা ধাচের ফ্লিমটি ছিলো নেশার বিরুদ্ধে । ফ্লিমে কো-স্টার ছিলো শহীদ কাপুর, কারিনা কাপুর খান এবং দিলজিত দোসাঞ্জ । আলিয়ার পারফরম্যান্স সমালোচকদের প্রশংসা কুড়িয়ে ছিলো । কেউ কেউ মনে করে এইটা তার সেরা পারফম্যান্স । June 2016 অনুযায়ী, আলিয়া কাছে তিনটি প্রজেক্ট আছে । গৌরি সিন্দের করা Dear Zindagi এর শুট্যিং শেষ হয়েছে, যেখানে Shah Rukh Khan এর সাথে আলিয়া লিড রোলে থাকবে ।অবশ্যই খান সাহেব গেস্ট রোলে । Varun Dhawan এর সাথে রোমান্টিক কমেডি ধাচের মুভি হামটি শর্মা কি দুলহানিয়ার সিক্যুয়েল বদ্রিনাথ কি দুলহানিয়া এর শুট্যিং চলছে । আলিয়া Ranbir Kapoor এর সাথে অয়ন মুর্খাজির শিরোনামহীন ফ্যান্টাসি ফ্লিম এ কাজ করবে ।
ফ্লিমে এক্ট্যিং করার সাথে সাথে আলিয়া তিনটি গান গেয়েছিলো তার ফ্লিমের জন্য । তার নিজের ডিজাইন করা মহিলাদের কাপড়ও সে লঞ্চ করেছিলো ।

আলিয়ার প্রিয়ঃ
মুভিঃ Dilwale Dulhania Le Jayenge (1995), Jab We Met (2007), Love Actually (2003) এবং Eternal Sunshine of the Spotless Mind (2004).
টিভি শোঃ Friends (1994).
প্রিয় অভিনেতাঃ Ranbir Kapoor.
প্রিয় অভিনেত্রীঃ Kareena Kapoor.
প্রিয় খাদ্যঃ Ragi Chips, French Fries, Rasgulla, Dahi-chawal, Moon Dal Halwa.
প্রিয় রঙঃ RED
প্রিয় পশুঃ Cat
প্রিয় পারফিউম ব্র্যান্ডঃ Gucci
প্রিয় ভ্রামান্য স্থানঃ Mountains of Himachal Pradesh

ছোটবেলার বয়ফ্রেন্ডঃ
Ramesh Dubey (ক্লাস ৬ এ পড়াকালীন বয়ফ্রেন্ড)
Alia Dadarkar (ক্লাস ৮ এ পড়াকালীন বয়ফ্রেন্ড ও কাছের বন্ধু)
বর্তমানে সিদ্ধার্থ মালহোত্রা বয়ফ্রেন্ড ।

আলিয়া সম্পর্কে মজার তথ্যঃ
আলিয়া ধুমপান করে না, কিন্তু মদ্যপান করে ।
অন্ধকারকে সে ভয় পায় যার জন্য রাতে লাইট জ্বালিয়ে ঘুমায় ।
সে কখনো চায় নাই যে, তার অভিষেক ফ্লিম তার পিতা (মহেশ ভাট) পরিচালনা অথবা প্রযোজনা করুক ।
নিজের আঙ্গুল শুকানো (ঘ্রান নেওয়া) তার একটা বদ অভ্যাস ।
প্রতি রাতে সে ডায়রী লিখে ।
আকাশ ভ্রমনে সে নার্ভাস হয়ে পড়ে ।
তার পুরো শরীর ফেক্সীবল যার জন্য সে তার পা মাথার সাথে লাগাতে পারে ।

Googleplus Pint
Omith Hasan Pavel
Posts 32
Post Views 7,855